নবাবগঞ্জে সালমান এফ রহমানসহ ১৭৩জনের নামে মামলা

নবাবগঞ্জে সালমান এফ রহমানসহ ১৭৩জনের নামে মামলা

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমানকে প্রধান আসামী করে ১৭৩ জনের নাম ও অজ্ঞাতনামা আরো ২৫০-৩০০ জনের নামে ঢাকার নবাবগঞ্জ থানায় বিস্ফোরক আইনে মামলা হয়েছে।

মামলায় সাবেক এমপি হারুন অর রশিদ, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতের মিয়া, নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন ঝিলু সহ দোহার ও নবাবগঞ্জ উপজেলার শীর্ষ নেতাদের আসামী করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) বিকালে উপজেলার কলাকোপা ভৈরাহাটি গ্রামের ফাতেমা বেগম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। নবাবগঞ্জ থানা মামলা নম্বর-৩, তারিখ: ০২/০৯/২০২৪।

মামলার এজাহারে বাদী জানান, শেখ হাসিনা সরকার পতনের ১ দফা দাবীতে গত ৫ আগষ্ট সকাল ১০টার দিকে নবাবগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ছাত্র-জনতা শান্তিপূর্ণ কর্মসূচীতে অবস্থান করছিলাম। এসময় হামলাকারীরা সালমান এফ রহমানের নির্দেশে আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে আমাদের উপর আক্রমন করে।

 

 

তারা ছাত্র-জনতার উপর শর্টগানের ছিটা গুলি ছোড়ে এবং লাঠিসোটা নিয়ে হামলা করে। এতে আমি সহ কিছু শিক্ষার্থী মারাত্মকভাবে আহত হই। পরের দিন নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা আমার শরীর থেকে ২৭টি গুলি বের করে। চিকিৎসা নিয়ে আসামীদের নাম সংগ্রহে দেরি হওয়ায় এজাহার দায়েরে দেরি হলো।

নবাবগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ্ জালাল গণমাধ্যমে মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

আপনি আরও পড়তে পারেন